রংপুরে হাইকোর্টের স্বাক্ষর জাল করে ভুয়া জামিন,গ্রেফতার-২

রংপুরে হাইকোর্টের স্বাক্ষর সীল জাল করে ভুয়া জামিন আদেশ তৈরী করে প্রতারনার অভিযোগে রংপুর আদালতের একজন মোহরী সহ দুই প্রতারককে গ্রেফতার করেছে রংপুর পুলিশ ব্যুরো অফ ইনভেসটিগেশন পিবিআই।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে রংপুর নগরীর কেরানীপাড়া মহল্লায় অবস্থিত পিবিআই কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঘটনার বিস্তারিত তুলে রংপুর পিবিআইয়ের পুলিশ সুপার জাকির হোসেন।

পুলিশ সুপার জানান রংপুরের বদরগন্জ থানার নারী ও শিশু নির্যাতন মামলার আসামী কারাগারে আটক আব্দুল মুমিনকে হাইকোর্ট থেকে জামিনে মুক্তির ব্যবস্থা করে দেবে বলে টুক্তি করে রংপুর আদালতের মোহরার আবুল হোসেন। সেই অনুযায়ী হাইকোর্টের আইনজিবী আল আমিনের সহকারী ওয়াহেদুজ্জামানের সাথে যোগাযোগ করে আবুল হোসেরন মোহরার। এরপর আবুল হোসেন জামিন করার জনস্য মামলার এজাহার , বাদীর অভিযোগ সহ অন্যান্য কাগজ পত্র জাল করে হাইকোর্টে ক্রিমিনাল মিস কেস নম্বর ৯৯/২০২৩ নং কাগজ পত্র প্রেরন করলে ওই আইনজিবী তার জামিনের ব্যবস্থা করে দেন। কিন্তু পরবর্তীতে আবুল হোসেন মোহরারের দাখিল করা কাগজপত্র পরীক্ষা করে হাইকোট দেখতে পান দাখিল করা কাগজ পত্র জাল। আদালত নারী নির্যাতন মামলার আসামী মুনিমের জামিন বাতিল করে ঢাকার শাহবাগ থানায় মামলা দায়ের করে। সেই সাথে মামলাটি তদন্তের জন্য রংপুর পিবিআইকে নির্দেশ দেন।

পুলিশ সুপার জাকির হোসেন জানান আদালতের আদেশ পাবার পর পিবিআই আজ বুধবার পীরগাছা উপজেলার ধনিরবাজারে আত্মগোপনে থাকা আসামী আবুল হোসেন মোহরার ও তার সহযোগী মোক্তার হোসেনকে গ্রেফতার করে। সেই সাথে জালিয়াতির কাজে ব্যাবহৃতকম্পিউটার স্ক্যানার ও প্রিন্টার সহ অন্যান্য মালামাল জব্দ করা হয় বলে জানান তিনি।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *