গৌরীপুরে বর্ষীয়ান শ্রমিকলীগ নেতা আব্দুস সামাদ আর নেই

ময়মনসিংহের গৌরীপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ জাতীয় শ্রমিকলীগ আহবায়ক আব্দুস সামাদ আর নেই। ময়মনসিংহের গৌরীপুরে রোববার(২১জানুয়ারি) সকাল সাড়ে আটটার সময় উপজেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক ও সাবেক সভাপতি আব্দুস সামাদ ইন্তেকাল করেছেন। তিনি স্ত্রী, দুই পুত্র, নাতী নাতনী সহ অসংখ্য গুণগ্রাহী রেখেগেছেন। মৃত্যুকালে তার বয়েস হয়েছিল ৭৮বছর।

জানাগেছে, তিনি উপজেলা আওয়ামীলীগের ত্যাগী এবং নিবেদিত প্রাণ ব্যক্তি ছিলেন। রাজনৈতিক অঙ্গনে তিনি ছিলেন সকলের গ্রহণযোগ্য। সাবেক এমপি মরহুম ক্যাপ্টেন(অবঃ) মুজিবুর রহমান ফকিরের সময় তিনি রাজনৈতিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভুমিলা রেখেছেন। তিনি ছিলেন অন্যায়ের প্রতিবাদী কণ্ঠস্বর। এছাড়াও তিনি একজন গ্রাম্য সালিশ দরবারি হিসেবে সারা উপজেলায় ছিলেন পরিচিত মুখ। রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী আদর্শকে বুকে ধারন করে গেছেন।প্রতি বছরই তিনি দলের সহযোগিতায় ১৫ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে বোকাইনগর ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে কাঙ্গালি ভোজ ও আলোচনা সভার আয়েজন করেছেন। উপজেলা মহিলা শ্রমিকলীগের সর্ব প্রথম কমিটি গঠনেও তিনি অগ্রণী ভুমিকা পালন করেন।

তার মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন শোক প্রকাশ করেছেন। আজ বাদ আছর মামুদনগরস্থ মরহুমের নিজ বাড়িতে জানাযার নামায অনুষ্ঠিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *