১৩সেপ্টেম্বর পরমভক্ত অণিমা রাণী দাসের প্রথম বাৎসরিক শ্রাদ্ধানুষ্ঠান

মর্নিংনিউজ বিডি ডটকম এর ময়মনসিংহ ব্যুরো প্রধান দিলীপ কুমার দাসের পরম পুজনীয় মাতা অণিমা রাণী দাস(৮০) ১৩সেপ্টেম্বরে গৌরীপুর পৌর শহরের কালীপুর মধ্যম তরফ বাসায় ধরাধামের মায়া ত্যাগ করে পরলোক গমন করেছিলেন। তিনি আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকনের) শ্রীল শুভ স্বামী গুরু মহারাজের নিকট থেকে দীক্ষা গ্রহন করেন। প্রথম দিকে তিনি গৌরীপুর নরোত্তম সংঘের কর্ণধার পরম বৈষ্ণব অভিরাম দাস অলকের সান্নিধ্য লাভ করেছিলেন। একজন শুদ্ধ ভক্ত হিসেবে ও সকলের হৃদয়ে স্থান করেনিয়েছিলেন তিনি। উনার জীবদ্দশায় ভক্ত হৃদয় জয় ও হরিকথা শ্রবণসহ নিষ্কাম কর্ম করে গেছেন। তিনি ছিলেন স্বর্গীয় রামচরন দাসের সহধর্মিণী। তার প্রথম শ্রদ্ধানুষ্ঠানে(ইসকন) ভক্ত, গৌরীপুর শ্রীশ্রী রাধা গোপিনাথ জিউ মন্দিরের ভক্তবৃন্দ, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ ও বাংলাদেশ রবিদাস ফোরাম গৌরীপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ সকলেই উপস্থিত থাকার সম্মতি জানিয়েছেন।

আগামী(১৩সেপ্টেম্বর) বুধবার তিথী অনুযায়ী শ্রীশ্রী রাধা গোপিনাথ জিউ মন্দিরে অণিমা রাণী দাসের প্রথম বাৎসরিক শ্রাদ্ধানুষ্ঠান সু- সম্পন্ন হবে। উক্ত মহতী অনুষ্ঠানের আনুকুল্য করার সম্মতি জানিয়েছেন গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা

উল্লেখ্য যে, বিগত দিনেও সোমনাথ সাহা এই পরিবারটির জন্য বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন। অণিমা রাণী দাসের জৈষ্ঠ পূত্র সাংবাদিক  দিলীপ কুমার দাস তার মাতার আত্মার ঊর্ধ্বগতি ও ভগবদধাম লাভের জন্য সকলের নিকট প্রার্থনা জানিয়েছেন।

 

মর্নিংনিউজ/বিআই/ডিকে

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *